বিবিধ

বই : কুরআন ও সহীহ হাদীসের আলোকে তালাক্ব -ফ্রী ডাউনলোড

প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

প্রকাশনায়: মুহাম্মাদ মুকাম্মাল হক আল-ফাইযী | পৃষ্ঠাঃ ১৭৯ | সাইজঃ ৬ মেগাবাইট

সংক্ষিপ্ত বিবরণ:
আমাদের সমাজে তালাক্ব বিড়ম্বনার কথা কে না জানে, তালাক্ব নিয়ে অনেক ঝামেলা, অশান্তি সৃষ্টি হয়। কতিপয় মৌলবী সাহেব তালাক্বের ফাতওয়া দিয়ে পরিবেশ গরম করে তোলেন, শেষ পর্যন্ত কোট পর্যন্ত গড়ায়।
তালাকের মাসআলায় দ্বন্দ্ব থাকায় ভিন্ন ভিন্ন ফাতওয়া আসে, কেউ বলে বিবি হারাম, আবার কেউ বলে হালাল। বিষয়টি যখন বিজাতীয়দের কানে পৌঁছায় তখন তাদের মুখ থেকে অসংগত কথা শুনা যায়। তাতে তাদের দোষ দেয়া যায় না কারণ তারা যেভাবে শোনে সেইভাবেই বলে।
সবচেয়ে বেদনাদায়ক অবস্থা হয় তখন, যখন কেউ নিজ বিবিকে রাগের মাথায় তালাক্ব তালাক্ব বলে ফেলে, ক্রোধ শীতল হয়ে এলে লজ্জিত হয়ে কোন রাস্তা খুঁজে না পেষে অবশেষে ইমাম সাহেবের নিকট গিয়ে ফাতাওয়া চায়, ইমাম সাহেব তখন বিবি হারামের ফাতওয়া দেন এবং বলেন “হালালা (হিল্লা)” ছাড়া উপায় নেই অর্থাৎ সাময়িক ভাবে অন্য ব্যক্তির সাথে বিবাহ ছাড়া কোন উপায় নেই, এক রাতের জন্য অন্য ব্যক্তির সাথে বিবাহ দিয়ে হালাল করতে হবে!! এ কারণে ইসলাম বিরোধীরা ইসলামী বিধানে কাদা ছুড়তে সুযোগ পায় এবং বলে, মুসলমানরা মেয়ে নিয়ে খেলা করে।


 তাই এই বিধানের দর্শন ও তাৎপর্য কি তা আমাদের জানা ও অপরকে জানানো একান্ত প্রয়োজন। আর এ বইয়ে এ বিষয়ে সঠিক তথ্য আলোচনা করা হয়েছে।

কুরআন ও সহীহ হাদীসের আলোকে তালাক্ব MediaFire


উৎস: QuranerAlo.com

 বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Tags

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close