preloder
বিবিধ

বই: মুক্ত বাতাসের খোজে -ফ্রী ডাউনলোড

সমাজ ইন্টারনেটের অবাধ জগতে বিচরণের প্রবেশাধিকার দিয়েছিল.. ছেলেটিকে, মেয়েটিকে। কিন্তু কখনো বাতলে দেয়নি সঠিক নির্দেশনা- কী দরকার! নিজেরাই সব বুঝে নিবে। সেই জগতে ছিল চোরাবালির ছড়াছড়ি। ছিল পঁচা শামুক। দেখেও না দেখার ভান করল তারা… ছিঃ এগুলো কী বলা যায় ‘নাদান’,‘কাচু’ আর ‘পিচ্চিদের’?

এভাবে একদিন নীল পর্দা হাতছানি দিয়ে ডাকল অবুঝদের… চোরাবালিতে পা আটকে পড়েছে… মন বলল যাস নে, কিন্তু.. এ যে অসীম শিহরণ জাগায়! মন প্রশ্ন করলো তোর লজ্জা বলে কিছু নেই ? কী দেখছিস এগুলা ? থেমে যা! নইলে এর পরিণতি হবে ভয়াবহ।… অবুঝরা আর কিছু শুনতে পেল না। উদ্দামতা মগজকে তোলপাড় করে দিল। ঠিক যেন অন্ধকার গ্রাস করে নিল আলো। সব ওলটপালট হয়ে গেল। ছেলে মেয়েগুলোর ভেতরটা মরে গেল সেদিন থেকে।

তারপর কী হল ?
কী হল তারপর ??

কী হতে পারে আপনার জানা নেই ? আপনিও কি সেই উট পাখির মতো মাথা গুঁজে থাকাদের দলে? বাস্তব সমস্যা স্রেফ অস্বীকার করে দায়িত্ব,কর্তব্যগুলো থেকে নিস্তার পাওয়ার ধান্ধায় আছেন ?

আমাদের অবহেলায়, আমাদের উদাসীনতায় এদেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে পর্নোগ্রাফি। নষ্ট করে দিয়েছে, দিচ্ছে যা কিছু ছিল মূল্যবান। হাজারো খুন ধর্ষণের সংবাদ আপনার চোখে পড়েনা ? সহস্র পরিবার ভাঙনের শব্দ আপনি শুনতে পাননা ? আপানর চোখে পড়ছেনা যৌনকর্মী হিসেবে বিক্রি হয়ে যাওয়া মা, শিশুদের করুণ চেহারাগুলো ? সমাকামিতা ধীরে ধীরে সয়লাব হচ্ছে এ ভূমিতে সেটাও কি চোখে পড়েনা আপনার ? নাকি অজাচারের খবর পড়ার জন্য এখনো বসে আছেন ঝিম মেরে ?

আর কতো জেগে জেগে ঘুমুবেন ? উঠুন। আড়মোড়া ভাঙ্গুন। জানুন পর্নোগ্রাফির ক্ষতিকর প্রভাব এবং এই মরনাসক্তি থেকে উত্তরণের উপায়। বাঁচান নিজেকে, নিজের প্রজন্ম, পরবর্তী প্রজন্মকে। সর্বোপরি সমাজকে নীল অন্ধকারের মরণকামড় থেকে নিজেদের রক্ষা করতে চাইলে পড়ুন পর্নোগ্রাফির ক্ষতিকর দিক নিয়ে বাংলা ভাষার প্রথম বই, ‘মুক্ত বাতাসের খোঁজে’।

বইঃ মুক্ত বাতাসের খোঁজে
প্রকাশনীঃ Ilmhouse Publication
লেখকঃ লস্ট মডেস্টি ব্লগ
সম্পাদকঃ আসিফ আদনান
পৃষ্ঠা সংখ্যাঃ ২৩০
মূল্যঃ ২৩০ টাকা
বই এর প্রাপ্তিস্থানঃ http://bit.ly/2EK91tB

ফাইল: Mukto-Bataser-Khoje-SDA.pdf
সাইজ: ৩ MB
ডাউনলোড হয়েছে: 1 বার

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Tags

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close