preloder
নবী রাসুলগন/ সাহাবী ও সালাফগণ,শাইখ আব্দুল হামীদ ফাইযী

বইঃনবী নিয়ে ব্যঙ্গ কুফরীর অঙ্গ-ফ্রি ডাউনলোড

লেখকঃ শাইখ আবদুল হামীদ মাদানী

الحمد لله رب العالمين, والصلاة والسلام على أشرف الأنبياء والمرسلين، نبينا محمد وعلى آله وصحبه أجمعين ومن تبعهم بإحسان إلى يوم الدين। أما بعد :
আল্লাহর রাসূল ﷺ, যিনি ছিলেন সর্বকালের ও সর্বযুগের সর্বশ্রেষ্ঠ নবী। যাঁর পর আর কোন নবী আসবেন না, তিনিই সর্ব শেষ নবী। নবী ﷺ-এর মর্যাদা, খ্যাতি ও তাঁর সুনাম চিরস্থায়ীভাবে মহান আল্লাহ সুউচ্চ করেছেন। তিনি হলেন বিশ্ব শান্তির দূত। তিনি বিশ্বজগতের প্রতি শুধু করুণারূপেই প্রেরণ হয়েছিলেন। তাঁর অনুসরণ, অনুকরণ ও আনুগত্যের মধ্যেই রয়েছে ইহকালীন কল্যাণ এবং পরকালীন মুক্তি। আর তাঁর বিদ্বেষীরা চিরকালীন জাহান্নামী।
অতি পরিতাপের বিষয় যে, ইদানিং ইসলাম-বিদ্বেষী বহু নামধারী মুসলিম, মুরতাদ ও নাস্তিকরা আল্লাহর রাসূল ﷺ-কে নিয়ে কটুক্তি করেছে। ঐ সমস্ত মুরতাদরা কটাক্ষ করে নবী ﷺ-এর চরিত্রের উপর আক্রমণ করেছে এবং তাঁর স্ত্রী ও সাহাবাদের সম্পর্কেও কুৎসা রটিয়েছে।
বর্তমানে বাংলাদেশে এক শ্রেণীর তথাকথিত বুদ্ধিজীবী ও সুশীল সমাজ আছে, যারা ইসলামের নাম শুনলেই আঁৎকে উঠে। তারা আজ বাংলাদেশ হতে অভিনব কৌশলে ইসলামের নৈতিক শিক্ষা বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত। তারা ইসলামী বিধানকে হেয় প্রতিপন্ন করতে তৎপর হয়ে উঠেছে। যেমন মুরতাদ সালমান রুশদী, তাসলিমা নাসরীন এবং ব্লগার রাজিবসহ বহু ইসলাম বিদ্বেষী নাস্তিক-মুরতাদরা। কবি শামসুর রহমান কটাক্ষ ক’রে বলেছিল, “আযান বেশ্যাদের আহবানের শামিল।” নাউযুবিল্লাহ, তারাই নাকি বুদ্ধিজীবি! এই রকম ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে পরিকল্পিত জঘন্য কুৎসা রটনাকারী, আল্লাহ ও তাঁর রাসূল ﷺ-এর নাফরমান তথাকথিত প্রগতিশীল বহু মানববেশী শয়তান ইবলিসী বুদ্ধিজীবীদের বিরুদ্ধে কিছু বললেই তারা এক বাক্যে বলে উঠেঃ ‘মৌলবাদের উত্থান ঘটেছে অতএব, মৌলবাদ ঠেকাও।’
পুরনো যুগ হতেই নবী-রাসূলদের নিয়ে ব্যঙ্গ করার প্রথা চলে আসছে। আবার তার মুকাবিলায় বিজ্ঞ আলেমগণ দাঁতভাঙ্গা জবাবও দিয়েছেন। বর্তমানে বাংলাদেশে নবীকে নিয়ে ব্যঙ্গ, কটুক্তি ও কটাক্ষকারী ইসলাম বিদ্বেষী নাস্তিক-মুরতাদদের মুকাবিলায় কুরআন ও ছহীহ হাদীসের আলোকে সুবিজ্ঞ আলেম, আমাদের সম্মানিত বড় ভাই শায়খ আবদুল হামীদ মাদানী সাহেব বাংলা ভাষায় উপযুক্ত গ্রন্থ “নবী নিয়ে ব্যঙ্গ, কুফরীর অঙ্গ” রচনা করেছেন। বইটির আদ্যোপান্ত আমার পড়ার সুযোগ হয়েছে। বিষয়বস্তুর বিশ্লেষণ ও মূল্যায়ন করতে গিয়ে আমার মতে বইটি লেখা অত্যন্ত সার্থক হয়েছে। সম্মানিত লেখক বাংলাভাষা-ভাষী ভাই-বোনদের জন্য আরো অনেক মূল্যবান খিদমত আঞ্জাম দিয়েছেন। তাঁর শ্রম ও সাধনা সফল এবং সার্থক হোক। মহান আল্লাহর সম্মানিত লেখককে দুনিয়া ও আখিরাতে হায়াতে ত্বাইয়্যেবা দান করুন, আল্লাহর দরবারে এটাই আমার একমাত্র কামনা। আল্লাহ আমাদের সকলকে নির্ভেজাল ও খাঁটি ইসলাম প্রচার ও প্রতিষ্ঠা করার তাওফীক্ব দান করুন! আমীন।
পাঠকের দু’আ প্রার্থীঃ
মুহাম্মাদ আবদুল লতীফ মাদানী
আল-গাত, ইসলামিক সেন্টার অফিস,
রিয়াদ, সউদী আরব।

লেখকঃ শাইখ আবদুল হামীদ মাদানী
পৃষ্ঠাঃ ৫৩| সাইজঃ ১ মেগাবাইট।

ফাইল: nabi-nie-bengo.pdf
সাইজ: ৪৬৩ KB
ডাউনলোড হয়েছে: 65 বার

Tags

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আরও দেখুন

Close
Close